ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:৫৮ পূর্বাহ্ণ
শিক্ষাক্যাম্পাসগবি'র ৪র্থ সমাবর্তনঃ নিবন্ধন শুরুর চারদিনেও প্রক্রিয়া বাধাগ্রস্থ 

গবি’র ৪র্থ সমাবর্তনঃ নিবন্ধন শুরুর চারদিনেও প্রক্রিয়া বাধাগ্রস্থ 

spot_img

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ৪র্থ সমাবর্তন উপলক্ষে নিবন্ধন প্রক্রিয়ায় প্রযুক্তিগত  ত্রুটির অভিযোগ উঠেছে। নিবন্ধন প্রক্রিয়া শুরুর ৩ দিন পার হলেও বাস্তবে এখনো পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পারছেন না শিক্ষার্থীরা।

অভিযোগ অনুযায়ী, প্রথমে নিবন্ধনের জন্য দেয়া লিংকে তথ্য প্রদান করা গেলেও পেমেন্টে সমস্যা দেখা যাচ্ছিল। অনেক শিক্ষার্থী অবশ্য লিংকেই প্রবেশ করতেই পারেননি। এর মাঝে শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটই অচল হয়ে যায়, যা গতকাল পুনরায় সচল হলেও নিবন্ধন প্রক্রিয়ার সমস্যার হয়নি সমাধান।

২ মে থেকে সমাবর্তনের নিবন্ধন প্রক্রিয়া শুরু করার কথা বলা হলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত সমস্যার সমাধান হয়নি। এ নিয়ে শিক্ষার্থীদের অসন্তোষ চরম পর্যায়ে পৌঁছেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষার্থীরা।

প্রশাসনের অবহেলা এবং অনাগ্রহই এসব বিঘ্নের মূল কারণ বলে মন্তব্য করেন প্রাক্তন শিক্ষার্থীরা। ১০ বছর অপেক্ষার পর সমাবর্তন, সেখানে নিবন্ধন প্রক্রিয়ায় বাঁধা থাকা অনুচিত। প্রযুক্তির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করে প্রক্রিয়া সহজ করার জন্য জোর দাবী জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রক্টর ড. মোঃ ফুয়াদ হোসেন জানান, প্রযুক্তিগত ত্রুটির কারণে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সহ সমাবর্তন নিবন্ধনের লিংকেও সমস্যা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পুনরায় চালু হয়েছে। নিবন্ধনের লিংকটিও খুব দ্রুতই সচল করার প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, এবারের সমাবর্তনে এপ্রিল-২০১৪ থেকে অক্টোবর-২০২৩ সেমিস্টার পর্যন্ত স্নাতক, স্নাতকোত্তর, জানুয়ারি-২০১৪ থেকে জানুয়ারি-২০২৪ সেশন পর্যন্ত পেশাগত এমবিবিএস এবং আগষ্ট-২০১৭ থেকে নভেম্বর-২০২২ সেশন পর্যন্ত পেশাগত বিডিএস ডিগ্রিধারী প্রায় ৭ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর