ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:৫৩ পূর্বাহ্ণ
শিক্ষাক্যাম্পাসগবিতে শিক্ষকদের টিচিং লার্নিং কর্মশালা অনুষ্ঠিত

গবিতে শিক্ষকদের টিচিং লার্নিং কর্মশালা অনুষ্ঠিত

spot_img

সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) এ ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে নতুন যোগদানকৃত শিক্ষকদের জন্য “টিচিং লার্নিং এবং অ্যাসেসমেন্ট স্ট্র্যাটেজি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ০৫ মার্চ) আইকিউএসি’র সভাকক্ষে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে যোগদানকৃত ৫০জন শিক্ষক শিক্ষিকাদের অংশগ্রহণে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তা হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের সাবেক সদস্য ও গুণমান নিশ্চিতকরণ বিশেষজ্ঞ অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী।

এসময় বিশ্ববিদ্যালয়গুলোতে আরো কিভাবে উচ্চমানের শিক্ষা দেওয়া যায় তিনি সেই বিষয়ে আলোকপাত সহ
তিনি প্রধানত তিনটি ইডুকেশনাল ডোমেইন কমিটি, সাইকো মোটর, এফেক্টিভ নিয়ে আলোচনা করেন। এছাড়া তিনি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে কোয়ালিটি ফুল গ্রাজুয়েট শিক্ষার্থী তৈরি করতে সর্বোচ্চ স্বচেষ্টায় এগিয়ে আসার আহবান করেন শিক্ষকদের প্রতি।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকদের সাধুবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় থেকে কোয়ালিটিফুল শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় তৈরিতে নিয়মিত শিক্ষকদের এমন প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। আমাদের এই প্রচেষ্টা ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ অব্যাহত থাকবে বলে আমি আশাবাদী।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ এবং বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকগণ।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর