ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:৩৬ পূর্বাহ্ণ
রাজনীতিগণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে সরকার: রিজভী

গণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে সরকার: রিজভী

spot_img

ভারতের সহায়তা নিয়েই সরকার দেশের গণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ভারতের লোকসভা নির্বাচনের একদিন আগে বৃহস্পতিবার দুপুরে বিএনপির উত্তরার কয়েকটি থানার সদ্যকারামুক্ত নেতা-কর্মীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, আপনারা (সরকার) দেশের মানুষের হৃদয়ের ভাষা বুঝতে পারেননি, আপনারা শুধু পার্শ্ববর্তীদেশকে খুশি করার জন্যই কথা বলেন। আপনারা যে কত ভন্ড, কত আত্মপ্রবঞ্চক-এটা দেশবাসী জানে। এজন্য অবাধ সুষ্ঠু নির্বাচন দেন না। এজন্য মতপ্রকাশের স্বাধীনতা দেন না। এজন্য জনগণের সমস্ত নাগরিক স্বাধীনতা, নাগরিক অধিকারকে আপনারা আজকে কুক্ষিগত করেছেন।

‘আজকে দেশের আইন-আদালত, আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ-র‌্যাব সব কিছু আপনাদের হাতের মুঠোয়, সব কিছু আপনারা কুক্ষিগত করে রেখেছেন, কোথায়ও কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সব আওয়ামী ফ্যাসিবাদের ছাতার নিচে আপনারা বন্দি করে রেখে এদেশের গণতন্ত্রকামী মানুষ শুধু বিএনপি নয়, সকল জনগণকে আপনারা বন্দি করে রেখেছেন শুধুমাত্র পার্শ্ববর্তীদেশের তাদের সহায়তা নিয়ে।’

রিজভী বলেন, ইজরাইল যখন হামাসের ওপর আক্রমন করছে… নির্বিচারে বোমের আঘাতে শিশুরা আর্তনাদ করছে। এই সরকারের প্রধান খুব তখন তাদের পক্ষে বললেন, খুব মায়া কান্না কাঁদলেন। আবার ইজরাইলের বিমান এখানে (ঢাকায়) নেমেছে কেনো? এই রহস্য কী? আমরা অনেক কথাই শুনি। বিরোধী দলের কথা-বার্তা মোবাইল থেকে টেপ (রেকর্ড) করার জন্য নাকি যন্ত্র কেনা হচ্ছে ইজরাইল থেকে। আর মায়া কান্না দেখাচ্ছেন। এগুলো হচ্ছে রাজনৈতিক ভন্ডামীর নমুনা।

উত্তরার দিয়াবাড়ির ‘ফ্যান্টাসি আইল্য্যান্ড’ এ হাজী মো. মোস্তফা জামানের উদ্যোগে ঢাকা মহানগর উত্তরের ৭টি থানার কারা নির্যাতিত নেতা-কর্মীদের সন্মানে এই ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের ঘটনার উত্তরার ৭টি থানার গ্রেপ্তার হওয়া নেতা-কর্মী যারা কারাগার থেকে মুক্ত হয়েছে তারা এই অনুষ্ঠানে অংশ নেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর