ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ২:৪৭ পূর্বাহ্ণ
জাতীয়গণঅধিকার পরিষদের প্রথম সম্মেলন কাল

গণঅধিকার পরিষদের প্রথম সম্মেলন কাল

spot_img

অভ্যন্তরীণ কোন্দলের মধ্যেই গণঅধিকার পরিষদের প্রথম সম্মেলন করতে যাচ্ছেন নুরুল হক নুর ও রাশেদ খানপন্থিরা। অন্যদিকে এই সম্মেলন প্রত্যাখ্যান করে পাল্টা কমিটি গঠন করতে যাচ্ছেন দলের আহ্বায়ক পদ থেকে অপসারণ হওয়া রেজা কিবরিয়াপন্থিরা।

নুরপন্থিদের সূত্রে জানা গেছে, সোমবার (১০ জুলাই) অনুষ্ঠিত হতে যাওয়া কাউন্সিলে গোপন ভোটে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। এতে ভোট দিতে পারবেন দলের কেন্দ্রীয় কমিটির ১২৬ সদস্য ও জেলা কমিটির ৯০ জনসহ মোট ২১৬ জন।

কাউন্সিলে সভাপতি পদে বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক নাজমুস সাকিব, জাফর মাহমুদ ও বায়জিদ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান ভারপ্রাপ্ত আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান ও জিলু খান প্রার্থী রয়েছেন।

এদিকে সম্মেলন প্রসঙ্গে রাশেদ খান বলেন, আমরা সম্মেলন করব। দলের ৮০ শতাংশ নেতাকর্মী আমাদের সঙ্গে আছে। সকাল ১০টা থেকে কাউন্সিল শুরু হবে। প্রথম ধাপে দলের উচ্চতর পরিষদের নির্বাচন হবে। আর দ্বিতীয় ধাপে সভাপতি-সাধারণ সম্পাদক পদের নির্বাচন হবে। নির্বাচন হবে গোপন ভোটের মাধ্যমে।    

অন্যদিকে রেজা কিবরিয়াপন্থি সূত্রে জানা গেছে, কিবরিয়াপন্থিরাও আলাদা কমিটি গঠন করে দলের নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে জমা দেওয়া হবে। আর কমিটিতে তারা রেজা কিবরিয়াকে আহ্বায়ক হিসেবে রাখবেন। হাসান আল মামুনকে সদস্য সচিব করার চিন্তা রয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর