ঢাকা | মঙ্গলবার | ১৮ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ২:৩১ অপরাহ্ণ
সারাদেশখাদে পড়ল মাহিয়া মাহির ‘ট্রাক’

খাদে পড়ল মাহিয়া মাহির ‘ট্রাক’

spot_img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে স্বতন্ত্রী প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে লড়াই করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। নির্বাচনী প্রচারণায় একাধিকবার এই নায়িকা বলেছেন, বিরোধী দল যখন বলবে মাহির ট্রাক খাদে পড়ে যাবে, তখনই তার প্রতীকের প্রচার হয়ে যাবে।

রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে মাহির ট্রাক খাদে গিয়েই পড়েছে। নির্বাচনে এই আসনে তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর কাছে পাত্তাই পাননি তিনি। ১৫৮টি কেন্দ্রে মাহি পেয়েছেন ৯ হাজার ৯ ভোট। অন্যদিকে ওমর ফারুক চৌধুরী পেয়েছেন ১ লাখ তিন হাজার ৫৯২ ভোট।

ফলে এই আসন থেকে বেসরকারিভাবি বিজয়ী ঘোষণা করা হয়েছে নৌকা প্রতীকের প্রার্থী ওমর ফারুক চৌধুরীকে। রোববার (৭ জানুয়ারি) রাত ১০ টার দিকে রাজশাহী রির্টানিং কার্যালয় থেকে ঘোষণাকৃত ফলাফলে
ফলাফলে দেখা যায়, এই আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী নৌকা প্রতীক নিয়ে জয় পেয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট, এমপিপি এর প্রাথী আম প্রতীক নিয়ে নুরুন্নেসা পেয়েছেন ২৯৬ ভোট, বাংলাদেশ সংস্কৃতি মুক্তি জোটের প্রার্থী ছড়ি প্রতীকে বশির আহমেদ পেয়ছেন ৩৩৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীক নিয়ে আক্তাররুজ্জামান পেয়েছেন ২০২ ভোট, বিএনএফ এর প্রার্থী টেলিভিশন প্রতীকে আল-সাআদ পেয়েছেন ৬০৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী কাচি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

এছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী জামাল খান দুদ সোনলী আশ প্রতীকে পেয়েছেন ২৭৩ ভোট, বিএনএম প্রার্থী নোঙ্গর প্রতীক নিয়ে শামসুজ্জোহা পেয়েছেন ১ হাজার ৯১১ ভোট, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে মো. শামসুদ্দীন পেয়ছেন ৯৩৮ ভোট, শারমিন আক্তার নিপা মাহিয়া (মাহি) ট্রাক প্রতীক নিয়ে ভোট পেলেন ৯ হাজার ৯ ভোট, শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান বেলুন প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭১৮ ভোট।

আসনটিতে মোট বৈধ ভোটার সংখ্যা ২ লাখ ১২ হাজার ২৯৬ জন। বাতিলকৃত ভোটের সংখ্যা ৭ হাজার ৪৯৭টি। এছাড়া সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৯৩টি।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর