ঢাকা | শুক্রবার | ২৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ১০:৪৪ অপরাহ্ণ

ক্যান্সারে আক্রান্ত ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস

spot_img

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস। সোমবার (৫ ফেব্রুয়ারি) বাকিংহ্যাম প্যালেস থেকে এ তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি প্রোস্টেটের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন চার্লস। এরপর সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। তবে তিনি কী ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন, সেটি স্পষ্ট করা হয়নি। এটি প্রোস্টেট ক্যান্সার নয় বলে ধারণা করা হচ্ছে।

বাকিংহ্যাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজা তৃতীয় চার্লস চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সব ধরনের পাবলিক ইভেন্টে অংশগ্রহণ থেকে বিরত থাকবেন। কারণ সোমবার থেকে তার ক্যান্সার চিকিৎসা শুরু হয়েছে।

বাকিংহ্যাম প্যালেস আরও জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস তার চিকিৎসার ব্যাপারে খুবই ইতিবাচক রয়েছেন। যদিও তিনি পাবলিক ইভেন্টগুলো স্থগিত করেছেন। তার জায়গায় এখন রাজ দায়িত্ব পালন করবেন রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যরা। এ ছাড়া তারা আশা প্রকাশ করেছে, খুব দ্রুতই আবার রাজা নিজের স্বাভাবিক দায়িত্বে ফিরতে পারবেন।

তবে তার ক্যান্সার কোন ধাপে রয়েছে সে বিষয়টিও উল্লেখ করেনি বাকিংহ্যাম প্যালেস।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস ব্যক্তিগতভাবে তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে নিজের ক্যান্সার আক্রান্ত হওয়ার বিষয়ে জানিয়েছেন। এরপর প্রিন্স উইলিয়াম তার সার্বক্ষণিক খবর রাখছেন। এ ছাড়া বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রিন্স হ্যারি কয়েকদিনের মধ্যে বাবাকে দেখতে যুক্তরাজ্যে আসবেন।

৭৫ বছর বয়সী রাজা তৃতীয় চার্লস মাত্র গত বছর আনুষ্ঠানিকভাবে সিংহাসনে আরোহণ করেন। ২০২২ সালের ৮ সেপ্টেম্বর তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ব্রিটেনের নতুন রাজা হন তৃতীয় চার্লস।

চিকিৎসার জন্য তিনি পাবলিক ইভেন্টগুলোতে উপস্থিত না থাকলেও রাজ প্রধানের দায়িত্ব পালন এবং ব্যক্তিগত বৈঠকগুলোতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে বাকিংহ্যাম প্যালেস।

সূত্র: বিবিসি

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর