ঢাকা | বৃহস্পতিবার | ২৩ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৯:৩৯ পূর্বাহ্ণ
আন্তর্জাতিকক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

spot_img

ক্যানসারে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন। শুক্রবার (২২ মার্চ) দেওয়া এক ভিডিও বার্তায় কেট নিজেই তার ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানান। তবে, এখন সুস্থ আছেন এবং চিকিৎসা চলছে বলেও বার্তায় জানিয়েছেন তিনি।

ভিডিওতে কেট বলছেন, ‘আমার মেডিকেল টিম পরামর্শ দিয়েছে, আমাকে প্রতিরোধমূলক কেমোথেরাপির একটি কোর্স সম্পন্ন করা উচিত এবং আমি এখন সেই চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছি।’

শনিবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ব্রিটিশ রাজবধূ জানুয়ারি মাসে একটি সার্জারি করিয়েছিলেন। তারপর আসা কিছু টেস্টের রিপোর্টে জানা গিয়েছে ৪২ বছর বয়সী প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত।

কিছু দিন আগেই ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। এর পর এলো তারই পুত্রবধূ কেটের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর।

কেনসিংটন প্যালেস এক বিবৃতিতে বলেছে, তারা এ বিষয়ে আত্মবিশ্বাসী যে, প্রিন্সেস অব ওয়েলস পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। তার চিকিৎসা বিষয়ক কোনো ব্যক্তিগত তথ্য প্রচার করা হবে না।

ব্রিটিশ রাজবধূ কি ধরনের ক্যানসারে আক্রান্ত সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তিন সন্তানের মা ও ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেটের শারীরিক পরিস্থিতি বেশ কিছুটা উদ্বেগের বিষয় ব্রিটিশ রাজপরিবারের জন্য।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর