ঢাকা | শুক্রবার | ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৬:০৭ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসকুবিতে শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কুবিতে শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

spot_img

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উপাচার্যের কক্ষে শিক্ষকদের ওপর হামলার ঘটনাকে ‘পরিকল্পিত ও সংঘবদ্ধ সন্ত্রাসী হামলা’ উল্লেখ করে এর প্রতিবাদ ও অবিলম্বে এর তদন্তপূর্বক বিচারের দাবিতে মৌন মানববন্ধন করেছে কুবি শিক্ষক সমিতি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মেহেদী হাসানের নেতৃত্বে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ ও বিভাগীয় প্রধানসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষক এ মানববন্ধনে অংশ নেন।

মানবন্ধনের শেষে উপস্থিত শিক্ষকদের পক্ষ থেকে অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, উপাচার্য এবং প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে শিক্ষকদের ওপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে আমরা আজ শহিদ মিনার প্রাঙ্গণে মৌন মানববন্ধনে দাঁড়িয়েছি। শহিদ মিনার হল প্রতিবাদ এবং প্রতিরোধের স্মারক। উপাচার্য আমাদের মুখের ভাষা কেড়ে নিয়েছেন, যেমনটা পাকিস্তানি হানাদার বাহিনী মাতৃভাষা কেড়ে নিয়েছিল।

তিনি আরও বলেন, আমরা আজ ভিডিওতে দেখেছি উপাচার্য শিক্ষকদের সন্ত্রাসী বলেছেন। এর মাধ্যমে তিনি নিজেই তার সন্ত্রাসী রুপ প্রকাশ করেছেন। তাই আজ সন্ত্রাসী উপাচার্যের সাথে আমরা শিক্ষক সমাজ ফুল দিব না; সকল শিক্ষকরা একসাথে দিব।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর