ঢাকা | শুক্রবার | ২৩ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ | ১১:১৭ অপরাহ্ণ

আসছে হোসাইন নূরের ২৫০তম ইসলামি গান

spot_img

ইসলামি গান/নাশিদ-এর শ্রোতাদের কাছে ‘হোসাইন নূর’ একটি পরিচিত নাম। এই পর্যন্ত তার লেখা রিলিজকৃত নাশিদ সংখ্যা ২৪৯। কার কণ্ঠে উঠেনাই নূর-এর লেখা? মশিউর রহমান, সাঈদ আহমেদ, বদরুজ্জামান, আবু রায়হান, শাহাবুদ্দীন শিহাব, ইকবাল হোসাইন জীবন, আবু উবায়দা, গাজী আনাস রওশন, মুনাইম বিল্লাহ্, মাহমুদ ফয়সাল, হোসাইন আদনান, তাওহীদ জামিল-সহ ইসলামি সঙ্গীতাঙ্গনের তরুণ ও জনপ্রিয় শিল্পীরা লুফে নিয়েছেন তাঁর ছন্দকথা।

সোস্যাল প্ল্যাটফর্মগুলোতে যেগুলো শুনেছেন মিলিয়ন মিলিয়ন মানুষ। তাঁর লেখা মিলিয়ন ও কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া নাশিদ সংখ্যা প্রায় ৩০। বাংলাদেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের মানুষেরও ভালোবাসা কুড়িয়েছে সেসব। প্রায়ই ভারতের বিভিন্ন রাজ্যের ইসলামি গানের শিল্পীদেরকে হোসাইন নূরের লেখা গান পরিবেশন করতে দেখা যায়।

শীঘ্রই ২৫০তম নাশিদ হিসেবে রিলিজ হতে যাচ্ছে এই তরুণ গীতিকারের লেখা ‘হায়াতের দিন’। কলরবের সিনিয়র শিল্পী রায়হান ফারুকের সুর ও কণ্ঠে নাশিদটির পরিচালনায় রয়েছেন প্রতিশ্রুতিশীল ডিরেক্টর রাকিব ফরাজী। সাউন্ড ডিজাইন করেছেন ফোরকান আহমেদ।

হোসাইন নূর বলেন, ‘নাশিদটিতে এমন কিছু কথা গাঁথার চেষ্টা করেছি যা শুধু আমি নই প্রত্যেক মুমিন-ই শেষ বিদায়ের আগে তার বন্ধু, প্রতিবেশি, প্রিয়জনকে বলে যেতে চায়। ‘হায়াতের দিন’ শুনলে বুকে কম্পন তৈরি হবে, মৃত্যুর কথা স্মরণ হবে এবং নাশিদটি আমাদের জন্য রিমাইন্ডার হিসেবে কাজ করবে, ইনশা আল্লাহ।’

হৃদয়স্পর্শী সুরের গল্পনির্ভর এ নাশিদে অভিনয় করেছেন রবিউল মুনসি, মেহেদি হাসান, রুবেল চৌধুরী, আদনান মুমিন, রিফাত হোসাইন, হোসাইন নূর-সহ আরো অনেকেই। নাশিদটি রিলিজ হবে Come To Light ইউটিউব চ্যানেলে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর