ঢাকা | রবিবার | ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ১:২৮ অপরাহ্ণ
জাতীয়আগুন নিয়ন্ত্রণে সেনা-নৌ-বিমান-বিজিবি

সীতাকুণ্ডে তুলার গোডাউনের আগুন

আগুন নিয়ন্ত্রণে সেনা-নৌ-বিমান-বিজিবি

spot_img

চট্টগ্রামের সীতাকুণ্ডে তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনীর চারটি, নৌবাহিনীর চারটি, বিমানবাহিনীর দুটি এবং ফায়ার সার্ভিসের আটটি ইউনিট। এর পাশাপাশি এখন আগুন নিয়ন্ত্রণে যোগ দিচ্ছে বিজিবির চারটি ফায়ার ফাইটিং এবং সম্প্রতি তুরস্কে ভূমিকম্প পরবর্তী উদ্ধারকার্যে অংশ নেওয়া সেনাবাহিনীর বিশেষ উদ্ধারকারী টিম ইউএসএআর।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এসব তথ্য জানান।

এর আগে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ছোট কুমিরা নেমসন ডিপোর পাশে এসএল গ্রুপের মালিকানাধীন ইউনিটেক্স গ্রুপের ভাড়ায় নেওয়া একটি তুলার গোডাউনে এ আগুনের সূত্রপাত হয়। তবে এ দুর্ঘটনায় এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

জেলা প্রশাসন জানায়, সপ্তাহখানেক ধরে এসএল গ্রুপের গোডাউনটিতে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। ধারণা করা হচ্ছে, ওয়েল্ডিংয়ের আগুনের স্ফুলিঙ্গ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান। এরপর তিনি ১০ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর