ঢাকা | বুধবার | ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৫:০৪ পূর্বাহ্ণ
জাতীয়অক্টোবরে দেশে ১৪৭৫ অগ্নিকাণ্ড

অক্টোবরে দেশে ১৪৭৫ অগ্নিকাণ্ড

spot_img

গত অক্টোবর মাসে সারা দেশে ১ হাজার ৪৭৫টি আগুনের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১০ জনের প্রাণহানি হয়েছে এবং আহত হয়েছেন ২৭ জন। ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৬৩টি আগুনের ঘটনা ঘটে। ঢাকায় দিনে পাঁচটির বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এর মধ্যে মিরপুর এলাকায় সবচেয়ে বেশি আগুনের ঘটনা ঘটছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানান হয়েছে, পরিসংখ্যানে ঢাকা বিভাগে ৫০১টি, ময়মনসিংহ বিভাগে ৫৫টি, চট্টগ্রাম বিভাগে ২৩৯টি, রাজশাহী বিভাগে ২১৩টি, খুলনা বিভাগে ১৪৯টি, সিলেট বিভাগে ৫৯টি, বরিশাল বিভাগে ৬৬টি ও রংপুর বিভাগে ১৯৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মাসিক পরিসংখ্যানে দেখা গেছে, সেপ্টেম্বরের চেয়ে অক্টোবর মাসে অগ্নিকাণ্ডের ঘটনা কমেছে। সেপ্টেম্বর মাসে সারা দেশে আগুনের ঘটনা ছিল ১ হাজার ৫৫৭টি।

অক্টোবরে ঢাকা সিটি করপোরেশনে আগুনের ঘটনায় ১৫ জন আহত ও তিনজন নিহত হন। এর মধ্যে রাজধানীর মিরপুর সর্বোচ্চ ২২টি আগুনের ঘটনা ঘটে। একই মাসে আগুন ছাড়াও বিভিন্ন ধরনের ৮৪৬টি দুর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উদ্ধার কাজে অংশ নেয়। এতে ৮৩০ জন আহত ও ১৬৭ জন নিহত হন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, অক্টোবর মাসে সারা দেশ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আগুন ও বিভিন্ন দুর্ঘটনায় ৪ হাজার ৮১৭টি কলের মাধ্যমে সেবা দিয়েছে। এ ছাড়া ১১৩৯টি কলের মাধ্যমে ১ হাজার ১৬৪ জন রোগী পরিবহণ করে অ্যাম্বুলেন্স সেবা দিয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর