ঢাকা | মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ | ২:০৮ পূর্বাহ্ণ
জাতীয়বিমানবন্দরে ড. হাছান মাহমুদ আটক

বিমানবন্দরে ড. হাছান মাহমুদ আটক

spot_img

দেশত্যাগের সময়ে বিমানবন্দরে আটক হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (৬ আগস্ট) বিকালে বিমানবন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করে। এর আগে সদ্য সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককেও ভারতে যাওয়ার চেষ্টাকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়।

সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর থেকেই নিখোঁজ ছিলেন সরকারের প্রভাবশালী এই মন্ত্রী। তিনি স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে জানা গেছে। এতে ব্যর্থ হলে হাছান মাহমুদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন। কিন্তু তিনি সেখানে আটক হন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গতকাল সোমবার (৫ আগস্ট) আওয়ামী লীগ সরকারের পতন হয়। এ অবস্থায় অনেক এমপি-মন্ত্রী ও অসংখ্য নেতাকর্মী দেশত্যাগ করেছেন। অনেকে যাওয়ার চেষ্টা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকেও বিমানবন্দর থেকে আটকের খবর পাওয়া গেছে।

এদিকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এরই মধ্যে দেশত্যাগ করেছেন বলে আইন মন্ত্রণালয়ের একজন উপসচিব নিশ্চিত করেছেন।

জানা গেছে, শুধু আওয়ামী লীগের মন্ত্রী-এমপি বা নেতাকর্মী নয়, আওয়ামী লীগের সঙ্গে বেশি ঘনিষ্ঠ হিসেবে পরিচিতি পাওয়া পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও জনসমাগম এড়িয়ে চলছেন। নিজ বাসা বা সরকারি বাংলোতে না গিয়ে তারা এখন আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান করছেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর