ঢাকা | রবিবার | ৭ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৮:১৮ পূর্বাহ্ণ
জাতীয়সচিব নয়, বিদ্যুৎ বিভাগের সঙ্গে আলোচনা চান পল্লী বিদ্যুতের কর্মীরা

সচিব নয়, বিদ্যুৎ বিভাগের সঙ্গে আলোচনা চান পল্লী বিদ্যুতের কর্মীরা

spot_img

দুই দফা দাবি আদায়ে কর্মবিরতি পালন করছেন পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মীরা। দাবি নিয়ে আলোচনার জন্য শুক্রবার (৫ জুলাই) বিদ্যুৎ সচিবের সঙ্গে বৈঠকের আয়োজন করেছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। তবে আন্দোলনকারীরা আরইবির মাধ্যমে আলোচনায় বসতে রাজি নয়। তারা সরাসরি নিরপেক্ষ স্থানে বিদ্যুৎ বিভাগের সঙ্গে আলোচনা করতে চান। তবে কর্মবিরতিতে অংশ নেওয়ায় শাস্তিপ্রাপ্ত কর্মীদের শাস্তি প্রত্যাহার করে আগের পদে পুনর্বহাল করার দাবিও জানান তারা।

বৃহস্পতিবার (৪ জুলাই) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ দাবি জানান পবিসের কর্মকর্তারা।

কর্মীদের পক্ষে সহকারী মহাব্যবস্থাপক রাজন কুমার দাস বলেন, আরইবি ও পবিসকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিত করতে হবে।

তিনি বলেন, দাবি আদায়ে গত ১ জুলাই থেকে কর্মবিরতি চলছে। এর আগে গত ৫ মে থেকে একই আন্দোলনে গেলে বিদ্যুৎ সচিব তাদের সঙ্গে আলোচনায় বসেন।

দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই শর্তে কর্মবিরতি স্থগিত করা হয়। শর্তগুলো হলো- এই ইস্যুতে বরখাস্ত, সংযুক্ত, স্ট্যান্ড রিলিজকৃত কর্মকর্তা-কর্মচারীদের অব্যাহতি দিয়ে স্ব স্ব কর্মস্থলে পুনর্বহাল করতে হবে। দুই প্রত্যেক স্তরের প্রতিনিধিসহ ১৫ দিনের মধ্যে দাবি-দাওয়া সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় আরইবির প্রতি কোনো আস্থা নাই বলে জানানো হয়। সভার আলোচনা ও সিদ্ধান্ত অনুসারে পরবর্তী ৭ দিনের মধ্যে ৩৭ হাজার ৫৪২ জন কর্মকর্তা-কর্মচারীর স্বাক্ষরিত প্রস্তাবনা বিদ্যুৎ বিভাগে জমা দেওয়া হয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর