ঢাকা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ | ৪:২৯ পূর্বাহ্ণ
সারাদেশময়মনসিংহ শিক্ষা বোর্ডের ফটকে অকৃতকার্য শিক্ষার্থীদের তালা

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ফটকে অকৃতকার্য শিক্ষার্থীদের তালা

spot_img

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন সদ্য প্রকাশিত পরীক্ষার ফলাফলে অকৃতকার্য শিক্ষার্থীরা। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ২টার দিকে ফলাফলে বৈষম্যের অভিযোগ তুলে অটো পাসের দাবিতে বোর্ডের প্রধান ফটকে তালা দেন তারা।

এর আগে দুপুর ১২টা থেকে শিক্ষা বোর্ডের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেন। এ সময় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন থাকলেও তাদের নীরব থাকতে দেখা যায়।

এদিকে ফটকে তালাবদ্ধ অবস্থায় শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ অন্য কর্মকর্তারা বোর্ডের প্রধান ফটকে নেমে এসে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করেন। এতে হট্টগোল সৃষ্টি হলে তারা ভেতরে চলে যায়।

এই বিষয়ে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আবু তাহের বলেন, প্রকাশিত ফলাফল বাতিলে আমাদের কোনো এখতিয়ার নেই। নিয়মের বাইরে আমাদের কিছু করার নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যদি নীতিগত কোনো সিদ্ধান্ত দেয় তবে আমরা সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। আগামী ২৭ অক্টোবর মন্ত্রণালয়ে সমন্বয় কমিটির মিটিং রয়েছে। সেই মিটিংয়ে সারা দেশের বোর্ডের চেয়ারম্যানরা বিষয়টি নিয়ে আলোচনা তুলবেন।

ফটকে তালা দেওয়া প্রসঙ্গে বোর্ড চেয়ারম্যান আরও বলেন, শিক্ষার্থীরা দুপুর ২টার দিকে ফটকে তালা দিয়েছিল। এ ঘটনার দুই ঘণ্টা পর তারা বোর্ডের সামনে থেকে সরে গেছে। এতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে গতকাল সোমবার শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন। ওই স্মারকলিপিতে শিক্ষার্থীরা বলেন, আমরা ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থী। গত ১৫ অক্টোবর যে মূলায়ন প্রকাশিত হয়েছে তা ত্রুটিপূর্ণ এবং বৈষম্যযুক্ত। তাই দয়া করে এই ফলাফল বাতিল করে করেন।

দুই দফা দাবিতে তারা আরও জানান, প্রকাশিত ত্রুটিপূর্ণ ও বৈষম্যযুক্ত ফলাফলকে বাতিল ঘোষণা করতে হবে এবং দেশের সকল বোর্ডের সঙ্গে সমভাবে সাবজেক্ট ম্যাপিং নিয়ে আলোচনা করে এসএসসি ফলাফল হতে পুনরায় সকল বিষয়ের ফলাফল সিট তৈরি করতে হবে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর