ঢাকা | শুক্রবার | ৫ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ১১:৩৭ অপরাহ্ণ
জাতীয়বৃহস্পতিবার দুদকে যাচ্ছেন না বেনজীর

বৃহস্পতিবার দুদকে যাচ্ছেন না বেনজীর

spot_img

সাবেক আইজিপি বেনজীর আহমেদ জিজ্ঞাসাবাদ এড়াতে বৃহস্পতিবার (৬ জুন) দুদকে যাচ্ছেন না। তাকে ৬ জুন তলব করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে আইনজীবীর মাধ্যমে তিনি সময় চেয়েছেন বলে জানা গেছে।

বুধবার (৫ জুন) দুদক কমিশনার জহুরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৬ জুন দুদকে আসছেন না সাবেক আইজিপি বেনজীর আহমেদ। ১৫ দিন সময় চেয়ে তার আইনজীবী দুদকে আবেদন করেছেন।

এরআগে, বেনজীরের বিরুদ্ধে অনুসন্ধান ও যাচাই-বাছাই শেষে মামলা হবে বলে জানিয়েছিলেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সময় চাওয়ার বিষয়ে তিনি বলেছিলেন, যার বিরুদ্ধে অভিযোগ চলছে তিনি যদি নির্দিষ্ট দিনে আইনজীবীর মাধ্যমে কারণ উল্লেখ করে সময় চান, তাহলে দুদক বিবেচনা করে সময় দিয়ে থাকে। প্রথমবার সময় দেয়া হয়। পরে আর হয় না।

এ সময় বেনজীরের বিদেশে যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে দুদক জানে না উল্লেখ করে আইনজীবী বলেন, উনি বিদেশে চলে গিয়েছেন, এমন অফিসিয়াল রেকর্ড নেই। আমরা আশা করি উনি আসবেন।

গত ২৩ মে বেনজীর আহমেদের সম্পত্তির ৮৩টি দলিল জব্দের ও ৩৩টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করার আদেশ দেন আদালত। এরপর ২৬ মে বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের ১১৯টি স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক, রাজধানীর গুলশানের আলিশান চারটি ফ্ল্যাট, শতভাগ এবং আংশিক মালিকানাধীন ২৩ কোম্পানির শেয়ার অবরুদ্ধ করার আদেশও দেন আদালত।

এদিকে, দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান জানিয়েছেন, গত ৬ মাসে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ তার অ্যাকাউন্ট থেকে কত টাকা তুলেছেন, সেই টাকা কোথায় নিয়েছেন— সে বিষয়ে খোঁজ চলছে। ভুক্তভোগীরা চাইলে তার বিরুদ্ধে দুদকে অভিযোগ এবং থানায় মামলা করতে পারবেন।

তিনি আরও বলেন, আগামী ৬ জুন তাকে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে। এর আগে কিছুই বলা যাচ্ছে না। দুদক তাকে সুযোগ দিয়েছে এখন এটি তার বিষয় সেটি তিনি গ্রহণ করবেন কিনা।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর