ঢাকা | সোমবার | ৮ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:৪৭ অপরাহ্ণ
জাতীয়ফের দেবর-ভাবীতে ফাটল, নতুন চেয়ারম্যান রওশন

ফের দেবর-ভাবীতে ফাটল, নতুন চেয়ারম্যান রওশন

spot_img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক মাস আগে দেবর-ভাবির মধ্যে দ্বন্দ্বের জেরে শেষ পর্যন্ত জি এম কাদেরকে ‘মাইনাসথ করে রওশন এরশাদকে জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। রওশন এরশাদ সংসদে বিরোধীদলীয় নেতা ও দলের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্বে ছিলেন। এদিকে জি এম কাদের গত রোববার তিন দিনের সফরে ভারতে গেছেন। বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন।

মঙ্গলবার (২২ আগস্ট) দলটির শীর্ষ ছয় নেতার প্রস্তাবে রওশন এরশাদ এই নতুন দায়িত্ব গ্রহণ করেন। তবে তার নেতৃত্বে সেপ্টেম্বর মাসের শেষের দিকে কাউন্সিলের মাধ্যমে জাপার নতুন কমিটির ঘোষণা আসতে পারে। বিভিন্ন মহল থেকে এ বিষয়ে সহায়তার আশ্বাসও পেয়েছেন রওশন এরশাদপন্থীরা। বিষয়টি আঁচ করতে পেরেই রওশন এরশাদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপার মনোননয়নপ্রত্যাশীরা।

জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়, মেয়াদোত্তীর্ণ কমিটি, নানা ধরনের মামলা-মোকদ্দমা এবং দল পরিচালনায় অযোগ্যতা ও অসাংগঠনিক আচরণের কারণে জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে চেয়ারম্যান পদ থেকেও তারা অব্যাহতি দিয়েছেন।

পার্টি সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৭ ডিসেম্বর জাতীয় পার্টির ৪ জন কো-চেয়ারম্যান ও ২ জন প্রেসিডিয়াম সদস্য এক সভায় অংশ নেন। সেখানে দলের কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু ও নাসরিন জাহান রত্না উপস্থিত ছিলেন।

কার্যবিবরণী থেকে জানা যায়, মামলা মোকদ্দমায় জাতীয় পার্টির চলমান অচল অবস্থা নিরসনে রওশন এরশাদকে উদ্যোগ নিতে আহ্বান জানানো হয় সভায়। দলের ক্রান্তিকাল মোকাবিলায় তাকে অস্থায়ী ভিত্তিতে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও মনোনীত করা হয়।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন রওশন এরশাদ।এর মধ্যে সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ নির্বাচনের জন্য দলীয় সংসদ সদস্য ও সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী এলাকায় গণসংযোগ করতে নির্দেশ দিয়েছেন। শুধু তাই নয়, রওশন এরশাদের পক্ষ থেকে দেয়া মনোনয়নের একটি তালিকা নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি রওশন এরশাদকে বলেছেন, এবারের নির্বাচন অনেক বেশি ‘কঠিনথ হবে। ফলে নির্বাচনের মাঠে লড়াই করে জয় নিয়ে আসতে সক্ষম, এমন ‘যোগ্যথ প্রার্থীদেরই যেন মনোনয়ন দেয়া হয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর