ঢাকা | সোমবার | ১ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ১২:৪৩ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসনোয়াখালী বিজ্ঞান কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

spot_img

বর্ণাঢ্য আয়োজন ও অনাড়ম্বর মনোমুগ্ধকর অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেওয়া হয়েছে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নোয়াখালী বিজ্ঞান কলেজের নবাগত প্রথম ব্যাচের শিক্ষার্থীদের।

রোববার (৮ অক্টোবর) নোয়াখালীর মাইজদীতে প্লাটিনাম হলে এ নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজটির পরিচালনা পর্ষদের সদস্য আমানের সঞ্চালনায় এবং কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুজ জাহের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর কাজী রফিকুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. মো. মহিনুজ্জামান, একই বিভাগের প্রভাষক সজিব আহমেদ, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. মাহবুবুল আলম। এ ছাড়াও আমন্ত্রিত অতিথিবৃন্দ, কলেজের শিক্ষক – শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন

প্রধান অতিথির বক্তব্যে কাজী রফিকুল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, একাডেমিক বই পড়ার পাশাপাশি অন্যান্য বইও পড়বে। জীবনকে উপলব্ধি করবে। সবাইকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ায় অংশগ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে বিজ্ঞান শিক্ষার কোন বিকল্প নেই। প্রযুত্তির অপব্যবহার থেকে দূরে থেকে নোয়াখালী বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা বিজ্ঞান শিক্ষার পাশাপাশি সু-শিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে ভূমিকা রাখবে বলে আমি প্রত্যাশা রাখি।

সভাপতির বক্তব্যে প্রফেসর আব্দুজ জাহের বলেন, “শিক্ষা, শৃঙ্খলা, চরিত্র ও প্রযুক্তি এই স্লোগানকে সামনে রেখে যুগোপযোগী শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের সু-শিক্ষিত, নৈতিকতা সম্পন্ন মানবতাবাদী ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা, ভালো ফলাফল নিশ্চিত করা এবং মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি উপযোগী করে গড়ে তোলার এই উদ্দেশ্যকে সামনে রেখে প্রতিষ্ঠিত নোয়াখালী বিজ্ঞান কলেজ।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর