ঢাকা | শনিবার | ২৮ সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:১৭ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসনোবিপ্রবির শিক্ষার্থীদের আইডি কার্ডে মেয়াদ থাকছে না

নোবিপ্রবির শিক্ষার্থীদের আইডি কার্ডে মেয়াদ থাকছে না

spot_img

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের আইডি কার্ডে মেয়াদ উল্লেখ থাকবে না। শুধু ভর্তির সেশন উল্লেখ থাকবে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের নতুন নিয়মে আইডি কার্ড দেওয়া হবে। রোববার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক নোটিশে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অ্যাকাডেমিক কাউন্সিলের ৬২তম সভায় এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নোটিশে আরও বলা হয়েছে, নোবিপ্রবির ৬২তম সভার সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের আইডি কার্ডে মেয়াদ উল্লেখ থাকবে না। ভর্তির সেশন উল্লেখ থাকবে। পরীক্ষা নিয়ন্ত্রক দফতর থেকে মূল অ্যাকাডেমিক সার্টিফিকেট তোলার জন্য যে ক্লিয়ারেন্স ফরম থাকে, সেখানে সাইবার সেন্টার থেকে ক্লিয়ারেন্স নেওয়ার বিষয়টি উল্লেখ থাকবে। সাইবার সেন্টারে আইডি কার্ডটি জমাদান সাপেক্ষে সাইবার সেন্টার থেকে একজন শিক্ষার্থী ক্লিয়ারেন্স পাবেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডি কার্ড দেয় সাইবার সেন্টার। এই বিষয়ে সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) এ আর এম মাহমুদুল হাসান রানা বলেন, ‘নতুন ব্যাচের (২০২৩-২৪) শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীদের নতুন নিয়মে আইডি কার্ড দেওয়া হবে। বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের নতুন করে আইডি কার্ড প্রতিস্থাপন করতে হবে না। শিক্ষার্থীরা তাদের মূল অ্যাকাডেমিক সার্টিফিকেট তোলার সময় আইডি কার্ড সাইবার সেন্টারে জমা দেবেন।’

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর