ঢাকা | শুক্রবার | ৫ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৭:৩১ অপরাহ্ণ
রাজনীতিজিয়া ঘটনাক্রমে মুক্তিযোদ্ধা : মেয়র লিটন

জিয়া ঘটনাক্রমে মুক্তিযোদ্ধা : মেয়র লিটন

spot_img

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাসে একমাত্র কমান্ডার ছিলেন যিনি কখনো যুদ্ধের ময়দানে যাননি। কোনো পাকবাহিনীকে মারেননি। কেননা তারা ছিল জিয়াউর রহমানের বন্ধু, শত্রু নয়। বলা যায় তিনি ঘটনাক্রমে মুক্তিযোদ্ধা।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খায়রুজ্জামান লিটন বলেন, পাকিস্তানিরা  জিয়াউর রহমানকে বিশ্বত অনুচর মনে করে চট্টগ্রাম বন্দরে অস্ত্র খালাস করতে পাঠায়। কিন্তু পথিমধ্যে মুক্তিযোদ্ধাদের সাথে দেখা হলে তারা তাকে কালুরঘাটে পাঠান বঙ্গবন্ধুর পাঠানো চিঠি পাঠ করে শুনানোর জন্য। কিন্তু দুঃখজনকভাবে অনেকে তাকে স্বাধীনতার ঘোষক বলে। বাংলাদেশ বিরোধী শক্তির পৈতৃক সম্পত্তি নয়। তবে আওয়ামী লীগের পৈতৃক সম্পত্তি বলা যায়। 

তিনি আরও বলেন, দেশের রাজনীতির আকাশে আবারো দুর্যোগের ঘনঘটা দেখা যাচ্ছে। নির্বাচন আসলেই আওয়ামী লীগের বাইরের দল যারা নিজেদেরকে জাতীয়তাবাদী হিসেবে পরিচয় দেয় কিন্তু তারা পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে মৌলবাদী ও চরমপন্থীর রাজনীতি করে, সেই জামায়াত-বিএনপির মাথা নষ্ট হয়ে যায়। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিপুল ভোটে জয়লাভের পর কেন জানি জামায়াত-বিএনপি আর নির্বাচন করতে চায় না। কিন্তু তারা যখন বলে স্বাধীন বাংলাদেশে নির্বাচন হতে দেওয়া হবে না, তখন সেটা মেনে নেওয়া যায় না। 
 

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর