ঢাকা | রবিবার | ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৯:৩১ পূর্বাহ্ণ
জাতীয়জঙ্গি-সন্ত্রাসীদের থেকে একধাপ এগিয়ে পুলিশ : আইজিপি

জঙ্গি-সন্ত্রাসীদের থেকে একধাপ এগিয়ে পুলিশ : আইজিপি

spot_img

পুলিশ সবসময় জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে একধাপ এগিয়ে থাকে বলে দাবি করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আইজিপি বলেন, একটা সময় দেশের ৬৩ জেলায় জঙ্গিরা আক্রমণ করেছিল। দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে সন্ত্রাসের জনপদ প্রতিষ্ঠা করার মতো অবস্থা হয়েছিল। সে অবস্থা থেকে আমরা সবাই মিলে কাজ করেছি।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে গাবতলী আন্ত:জেলা বাস টার্মিনাল ও কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি করেছেন। তিনি আমাদের লজিস্টিক বৃদ্ধি, ইকুপমেন্ট বৃদ্ধি, সক্ষমতা বৃদ্ধি ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আপনার দেখেছেন সবসময় আমরা (পুলিশ) জঙ্গি ও সন্ত্রাসীদের থেকে একধাপ এগিয়ে থাকি।

কিছুদিন আগেও আপনারা লক্ষ্য করেছেন, নেত্রকোণায় আমরা অভিযান পরিচালনা করেছি। আমরা আমাদের সাইবার ক্রাইম, জঙ্গি সেলে ও সব ছোট ছোট ইউনিট সচেতন ও সবাই সতর্ক আছে। জঙ্গি হামলা বা হুমকির কোনো সংবাদ আমাদের কাছে নেই। দেশবাসী নিরাপদ ও নির্বিঘ্নে ঈদ উদযাপন করবে, দেশবাসীর সবসময় আমরা পাশে আছি।

তিনি বলেন, পর্যটন কেন্দ্রগুলোতে আমাদের নিরাপত্তা ব্যবস্থা অক্ষুণ্ন থাকবে। টুরিস্ট পুলিশ ও জেলা পুলিশ পর্যটকদের সহযোগিতা করবে।

গরুর হাটের চাঁদাবাজির বিষয়ে আইজিপি বলেন, উত্তরায় চাঁদাবাজির একটা ঘটনার বিষয়ে আমরা অভিযোগ পেরেছি। সঙ্গে সঙ্গে সেখানে আমাদের সদস্যরা গিয়েছে। ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। চাঁদাবাজির মামলা নেওয়া হয়েছে। আমরা কাউকে ছাড় দেব না। তবে কেউ যদি চাঁদাবাজি করতে চায়, তারা যেন প্রস্তুত হয়ে আসে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর