ঢাকা | সোমবার | ১ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ২:২৩ অপরাহ্ণ
জাতীয়‘জঙ্গিবাদ দমনে সফলতা প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সের কারণেই’

‘জঙ্গিবাদ দমনে সফলতা প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সের কারণেই’

spot_img

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে সাফল্য অর্জিত হয়েছে।

তিনি বলেন, এই সরকারের সময়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে পুলিশ সাফল্যজনক ভূমিকা পালন করেছে। দেশে জঙ্গি ও সন্ত্রাস সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে রয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি ও প্রয়োজনীয় সবকিছু দিয়েছেন। দেশ-বিদেশে প্রশিক্ষণ দিয়ে পুলিশ বাহিনীকে ডিটিজাল বাংলাদেশের উপযোগী করে গড়ে তুলেছেন।

শুক্রবার (১৭ মে) দুপুরে সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির চারতলা বিশিষ্ট পুলিশের স্টুডিও অ্যাপার্টমেন্ট উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

নির্বাচনে পুলিশের দায়িত্ব পালন প্রসঙ্গে আইজিপি আরও বলেন, বাংলাদেশ পুলিশবাহিনী দেড় শ’ বছরের পুরনো প্রতিষ্ঠান। দীর্ঘদিন যাবৎ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। নির্বাচনী দায়িত্বসহ দেশের মানুষের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছে। নির্বাচনসহ যেকোনো দায়িত্ব পালনে ও চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সব ধরনের সক্ষমতা রয়েছে।

এর আগে আইজিপি সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালীতে পুলিশ অফিসার্স মেস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও পুলিশ হাসপাতালে একটি ল্যাবের উদ্বোধন করেন। পরে বিকেলে সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে জেলার পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন তিনি।

সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, অতিরিক্ত ডিআইজি (অর্থ ও প্রশাসন) সৈয়দ হারুন অর রশিদ, আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ফরিদুল ইসলাম, সিলেট আরআরএফ কামান্ড্যান্ট মো. হুমায়ুন কবির, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া পুলিশ সুপার ইনামুল হক সাগর, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রাজন কুমার দাস, সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি খালেদ চৌধুরীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর