ঢাকা | শনিবার | ২৬ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ | ৪:৩৫ পূর্বাহ্ণ
সারাদেশচাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

spot_img

ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুর থেকে সব রুটে এক ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে লঞ্চ চলাচল।

শুক্রবার (২৬ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর বিআইডব্লিউটিএ উপপরিচালক বশির আলী।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার দুপুরে ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল এক ঘণ্টা বন্ধ ছিল। চাঁদপুর নদীবন্দরকে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও লঞ্চ চলাচল শুরু হয়।

এদিন ঢাকা-চাঁদপুর নৌরুটে ঢাকা থেকে ১৬টি লঞ্চ আগমন, নির্গমন ১৯টি লঞ্চ চলাচল করে। চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে আগমন ৩টি, নির্গমন ২টি। চাঁদপুর-নড়িয়া ১টি আগমন, একটি নির্গমন করে। তবে চাঁদপুর-হাটুরিয়া, ভোলা, বরিশাল নৌ রুটে লঞ্চ চলাচল বন্ধ ছিল।

তিনি আরও বলেন, আজ শুক্রবার সকাল থেকে সকল রুটে লঞ্চ চলাচলের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দুপুর ১টা পর্যন্ত অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল।

এই বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তাফিজুর রহমান বলেন, চাঁদপুরে ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। গতকাল দিবাগত রাত থেকে এখন পর্যন্ত কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ইতোমধ্যে ঘূর্ণিঝড় প্রতিরোধে ৪৬৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মো. শোয়েব বলেন, গতকাল চাঁদপুর উপকূলীয় এলাকার আওতায় থাকায় ৩ নম্বর সতর্ক সংকেত ছিল। ঘূর্ণিঝড় দানার কারণে চাঁদপুরে দমকা হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি হয়েছে। গতকাল থেকে আজ সকাল পর্যন্ত প্রায় ৩০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর