ঢাকা | রবিবার | ৩০ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৯:০৭ অপরাহ্ণ
শিক্ষাক্যাম্পাসগণ বিশ্ববিদ্যালয় আইনজীবী সমিতির দায়িত্বে দিসান-সবুজ

গণ বিশ্ববিদ্যালয় আইনজীবী সমিতির দায়িত্বে দিসান-সবুজ

spot_img

সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর আইন বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী মো. শাহিদ আকরাম দিসানকে সভাপতি এবং ৩য় ব্যাচের শিক্ষার্থী মো. সাইফুল ইসলাম সবুজকে সাধারণ সম্পাদক করে গণ বিশ্ববিদ্যালয় আইনজীবী সমিতির (জিবিএলএ) ১ম কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) আইন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. পারভেজ আহমেদ এ কমিটির অনুমোদন প্রদান করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক ৬ষ্ঠ ব্যাচের মোঃ আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ ৩য় ব্যাচের হাফিজা খান নীলা, দপ্তর সম্পাদক ৯ম ব্যাচের গোলাম রাব্বানী, প্রচার সম্পাদক ১১তম ব্যাচের মুন্নি আক্তার সহ কমিটিতে আইন বিভাগের ১ থেকে ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে দেশের বিভিন্ন জেলা আইনজীবী সমিতির সদস্য নিয়ে ৪০টি পদে ৯৮ জন সদস্যদের নিয়ে গঠিত হয়েছে এ কমিটি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও আইন বিভাগের বিভাগীয় প্রধানকে উচ্চতর পরিষদ এবং আইন বিভাগের সকল শিক্ষকগণদের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করে কমিটি গঠন হয়।

নবগঠিত কমিটির সদস্যদের উত্তরোত্তর সফলতা কামনা করে আইন বিভাগের বিভাগীয় প্রধান ও জিবিএলএ এর বর্তমান উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ড. পারভেজ আহমেদ বলেন, আইন বিভাগ থেকে পড়া শেষ করে যারা বাংলাদেশের বিভিন্ন কোর্টে আইন চর্চা করছে তাদের একটা সমিতি প্রতিষ্ঠিত হয়েছে এটার জন্য আমি আনন্দিত। আশা করি তারা সততা এবং নিষ্ঠার সাথে কাজ করবে এবং বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে আনবে।’

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল ২০২৩ তারিখে গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে সম্মান ডিগ্রি অর্জন করা এবং বাংলাদেশ বার কাউন্সিল হতে সনদ প্রাপ্ত আইনজীবীদের নিয়ে গণ বিশ্ববিদ্যালয় আইনজীবী সমিতি প্রতিষ্ঠা করা হয়।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর