ঢাকা | শুক্রবার | ২৮ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১২:২৩ অপরাহ্ণ
এক্সক্লুসিভ‘আইটেম বয়’ নেই কেন?

‘আইটেম বয়’ নেই কেন?

spot_img

ঈদে ‘কলিজা আর জান’ গানে কোমর দুলিয়ে প্রেক্ষাগৃহে দর্শক মনে ঝড় তুলেছেন দুই বাংলাল জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। দর্শকেরা দারুণভাবে লুফে নিয়েছেন ফারিয়ার ‘আইটেম গার্ল’ অবতার।

তবে ‘আইটেম গার্ল’ শব্দটি দ্বারা শিল্পীরা লিঙ্গবৈষম্যের শিকার হন বলে মনে করেন ফারিয়া।

ফারিয়া বলেন, “প্রত্যেক শিল্পীই একেকজন পারফরমার। অথচ ‘আইটেম গার্ল’ শব্দ জুড়ে দিয়ে মেয়েদের বিশেষায়িত করা হয়। আমার মনে হয়, এ সময়ে এসে আমরা কাউকে ‘আইটেম গার্ল’ বলতে পারি না। এ ধরনের গানে কিন্তু ছেলেদেরও দেখা যায়। তাদের তো কেউ ‘আইটেম বয়’ বলে না। তাহলে মেয়েদের ক্ষেত্রে কেন বলা হবে?’

গানটি উচ্ছ্বসিত বলেন, ‘এ গানের প্রস্তাব যখন পাই তখন গানটি আমার পছন্দ হয়নি। এ কারণে প্রথমে তাদের না করে দিই।গানটি করার আগে আমার মধ্যে যে চিন্তা ঘুরছিল সেটা হলো, দিন শেষে আমরা কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য কাজ করি। আমার জন্য যদি ৫০ জন দর্শক হলে যায় তাহলে কিন্তু বাংলা সিনেমার লাভ। যারা হলে গিয়ে সিনেমা দেখার অভ্যাস হারিয়ে ফেলেছেন, তাদের হলে ফেরানোই আমাদের লক্ষ্য হওয়া উচিত।’

এদিকে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ খোলামেলা রূপে ধরা দেন ফারিয়া। খোলামেলা ছবি নিয়ে নেটিজেনদের সমালোচনার বিষয়েও ফারিয়া জানান, কারো নেতিবাচক মন্তব্যে গুরুত্ব দেন না তিনি। দিনশেষে কাজটাই আসল।

প্রসঙ্গত, সম্প্রতি কলকাতায় নুসরাত ফারিয়া অভিনীত ‘আবারও বিবাহ অভিযান’ সিনেমা মুক্তি পেয়েছে। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে ‘রকস্টার’ নামের আরও একটি সিনেমা।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর