ঢাকা | বুধবার | ১৬ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ | ৪:৩৯ অপরাহ্ণ
জাতীয়‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ ঠিক হয়নি’

‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ ঠিক হয়নি’

spot_img

গণঅভ্যুত্থানের পরে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে যে অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে, সেই সরকারের মেয়াদ এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। আজ শুক্রবার (৯ আগস্ট) সাড়ে ১১টার দিকে প্রধান উপদেষ্টা ও উপদেষ্টারা শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আসিফ মাহমুদ বলেছেন, এ (মেয়াদের) বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের যেহেতু গণঅভ্যুত্থানের ভিত্তিতে গঠিত একটি সরকার এবং অনেকগুলো সংস্কারের কথা আমরা বলেছি- সেগুলো আমাদেরকে করতে হবে। টা যত দ্রুত সময়ের মধ্যে সম্ভব, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে একটি সুন্দর সুশৃঙ্খল ব্যবস্থার মধ্যে নিয়ে আসার মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে এই সরকারের মেয়াদ শেষ করব।

আসিফ মাহমুদ বলেন, প্রাথমিকভাবে দেশের আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা আর আন্দোলনের দাবিগুলো বাস্তবায়ন করা অন্তর্বর্তী সরকারের মূল উদ্দেশ্য থাকবে। সেক্ষেত্রে প্রায়োরিটি ভিত্তিতে গত আন্দোলনে যারা হত্যার সঙ্গে জড়িত, তাদের বিচার এবং শাস্তি নিশ্চিত করাটাই আমাদের প্রথম দায়িত্ব থাকবে এবং পাশাপাশি আমাদের আহত অনেকেই হাসপাতালের বেডে কাতরাচ্ছেন তাদের চিকিৎসা নিশ্চিত করব, শহীদদের মর্যাদা রাষ্ট্রীয়ভাবে দেওয়ার জন্য আমরা পদক্ষেপ নেব। আমরা যেই দাবি নিয়ে এই আন্দোলন করেছিলাম, সেগুলো পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন করতে সক্ষম হব আশা করি।

বিশ্ববিদ্যালয়গুলোর হল বাণিজ্য ও হল দখলের বিষয়ে করা এক প্রশ্নে আসিফ বলেন, আমরা দীর্ঘ ৫/৬ বছর ক্যাম্পাসে সেগুলো নিয়ে অ্যাক্টিভিজম করেছি। আমাদের নিজেদের সুস্পষ্ট দাবি আছে। এখন যেহেতু আমরা সরকারে, সেগুলো সর্বোচ্চ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য পদক্ষেপ নেব।

spot_img

সম্পর্কিত আরো খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর